রংপুরে টিসিবির মালামাল কালোবাজারে, ব্যবসায়ী আটক ডিলার পলাতক

রংপুরে কালোবাজারে বিক্রি করা টিসিবির ন্যায্যমূলের আড়াই লাখ টাকার পণ্য উদ্ধার করেছে পুলিশ। এ সময় অবৈধ ব্যবসার সাথে জড়িত থাকার অভিযোগে আব্দুল হালিম নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার, ১০ এপ্রিল রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক সাংবাদিকদেরকে এসব তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় নগরীর তিনমাথা পশ্চিম খাসবাগ এলাকায় অভিযান চালায় মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশ। অভিযানে ওই এলাকার তুহিন ট্রেডার্স নামে মুদি দোকানকার আব্দুল হালিমের বাসার গোডাউন হতে সরকারের ন্যায্যমূল্যের টিসিবির খাদ্য সামগ্রী উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মালামাল। ছবি: রাতদিন

উদ্ধার হওয়া সামগ্রীর মধ্যে ১০৪ কাটুন সোয়াবিন তেল, ১৭ বস্তা চিনি, ১ বস্তা মসুর ডাল এবং ৩৭ বোতল খোলা ভোজ্যতেল রয়েছে। এসব সামগ্রীর মূল্য আনুমানিক ২ লাখ ৪০ হাজার টাকা।

পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, উদ্ধারকৃত মালামালগুলো টিসিবি’র ডিলার আজমল হোসেন ও আনোয়ার হোসেনের কাছ থেকে অবৈধভাবে ক্রয় করেছেন আটক আব্দুল হালিম। বর্তমানে ওই দুই ডিলার পলাতন রয়েছে। তাদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান তিনি।

জেএম/রাতদিন