রংপুরে বিড়ি কারখানায় র‌্যাবের অভিযান, নকল ব্যান্ডরোলসহ গ্রেপ্তার ১

নকল ব্যান্ডরোল ব্যবহার করে বিড়ি বাজারজাত করার অভিযোগে রংপুরে মেনাজ ও পদ্মা বিড়ি ফ্যাক্টরিতে অভিযান চালিয়েছে র‌্যাব-১৩। এতে পঁয়ষট্টি হাজার একশত নকল রাজস্ব ব্যান্ডরোলসহ একজনকে গ্রেফতার হয়েছে।

শনিবার, ১২ অক্টোবর বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এর‌্যাব-১৩ রংপুরের সিপিএসসি’র কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মোতাহার হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গতকাল শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় গোপান সংবাদের ভিত্তিতে রংপুর মহানগরীর হারাগাছ এলাকার মেনাজ ও পদ্মা বিড়ি কারখানায় (ফ্যাক্টরী) অভিযান পরিচালনা করে। এসময় আলামত পঁয়ষট্টি হাজার একশত পিছ বিড়ির নকল/জাল রাজস্ব ব্যান্ডরোল জব্দ করা হয়। যার মুদ্রা মূল্য মান চার লাখ ৫৫ হাজার ৭০০ টাকা।

এছাড়া অভিযান চলাকালে নগদ আটান্ন হাজার সাতশত পঞ্চাশ টাক এএইচএম মাহমুদ হাসান ওরফে ডন (৩৪) নামে একজন অবৈধ ব্যবসায়ীকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-১৩’র কোম্পানী কমান্ডার মো. মোতাহার হোসেন আরও জানান, মেনাজ ও পদ্মা বিড়ির কারখানাতে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে এসব ব্যান্ডরোল কালোবাজার থেকে সংগ্রহ করে ব্যবহারের উদ্দেশ্যে সরবরাহ ও মজুদ রাখা হয়েছিল। গ্রেফতার হওয়া আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

এনএইচ/রাতদিন