রংপুরে মিথ্যা মামলা দিয়ে হয়রানি, প্রতিবাদে দোকান মালিকদের ধর্মঘট

মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে রংপুর রেল স্টেশন বাজার দোকান মালিকরা অর্ধদিবস ধর্মঘট পালন করেছে। কতিপয় অসাধু ব্যবসায়ী ও কালোবাজারী হারুন এই মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করছেন বলে অভিযোগ করেন ব্যবসায়ীরা।

আজ বুধবার, ১৮ নভেম্বর সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্ব-স্ব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে এ অর্ধদিবস ধর্মঘট কর্মসূচি পালন করেন তারা।

ধর্মঘটকারীরা জানান, ওই এলাকার অসাধু ব্যবসায়ী ও কালোবাজারী হারুনের চক্রান্তের শিকার দরিদ্র ও অসহায় যুবক মোঃ এরফান হাসান সুমনকে মিথ্যা মামলায় ফাসানো এবং পরবর্তীতে স্টেশন বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে এ ধর্মঘট আহ্বান করেন ব্যবসায়ীরা।

এ সময় কালোবাজারী হারুনসহ সংশ্লিষ্টদের গ্রেফতারের দাবী জানিয়ে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন তারা। পরে স্টেশন বাজার চত্ত্বরে ব্যবসায়ীদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেনের সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর রেল স্টেশন বাজার সমিতির উপদেষ্ঠা আ.খ.ম শামীম খান রাজু, সভাপতি আলহাজ্ব নূরুল ইসলাম ডাবলু, সাধারণ সম্পাদক আব্দুর রহমান রুবেল, অর্থ সম্পাদক শরফুদ্দিন, রংপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ, আলমনগর দোকান মালিক সমিতির সভাপতি মোবাশ্বের হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, রংপুর মেট্রোপলিটন চেম্বারের পরিচালক রুবায়েত হোসেন, স্থানীয় সমাজ সেবক মোস্তফা কামাল ডলার, ২৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ আলম, ২৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফিরোজ কাওসার মামুন, ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল গনি দুলাল, স্থানীয় ব্যবসায়ী শেখ হিরা, শহীদুল ইসলাম শহীদ, হাফিজ আহমেদ, মানিক, আব্দুল্লাহ, সোহেল, সবুজ, নাসির, খালিদ, মুরাদ হোসেন, বেলাল হোসেন, জাফর হোসেনসহ অন্যান্য ব্যবসায়ীবৃন্দ।

সমাবেশে বক্তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে মামলা থেকে দ্রুততম সময়ের মধ্যে সুমনের নামে প্রত্যাহার, কালোবাজারী হারুন, নয়ন ও রাজিবকে গ্রেফতার এবং রেল স্টেশন বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।

এসব দাবী না মানা হলে রেলপথ ও রাজপথ অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালনের ঘোষনা দেন ব্যবসায়ীরা।

জেএম/রাতদিন