সেতাবগঞ্জ পৌরসভা প্রকৌশল বিভাগের বিরুদ্ধে মেয়রের সংবাদ সম্মেলন

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌরসভা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলা ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে সাংবাদ সম্মেলন করলেন মেয়র মো আব্দুস সবুর।

আজ বৃহস্পতিবার, ১ এপ্রিল বেলা সাড়ে ১১ টায় পৌরসভা হল রুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে পৌর মেয়র মোঃ আব্দুস সবুর জানান, সেতাবগঞ্জ পৌরসভার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী ভরত চন্দ্র পাল ও সহকারী প্রকৌশলী মোঃ রইচ উদ্দিন মিয়া তাদের উপর অর্পিত দায়িত্ব ঠিকমত পালন করছেন না। বিভিন্ন উন্নয়নমুলক কাজে তাদের অবহেলা ও স্বেচ্ছাচারিতার কারনে সময় মত কাজ শেষ করেনি ঠিকাদারগণ। এমন কি কয়েকটি কাজের ওয়ার্ক অর্ডার ও সময় মত না দেওয়ার কারনে পৌরবাসীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

অপরদিকে আরবান প্রকল্পের অধীনে ৫টি প্যাকেজে ১২টি উন্নয়ন কাজের জন্য গত ৩ মাস আগে ৪ কোটি ৫৭ লাখ ৯৫ হাজার টাকা বরাদ্দ আসার পরও উক্ত প্রকৌশলীরা অসৎ ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য অদ্যাবধি টেন্ডার আহবান করেন নি। পৌরবাসীর সার্বিক সেবা নিশ্চিত করতে প্রকৌশলীদ্বয় সেতাবগঞ্জে অবস্থান করার কথা থাকলেও তারা নিজ কর্মস্থলে থাকেন না। অফিস করেন খেয়াল খুশিমত।

করেনা কালীন সময়ে নির্বাহী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলীদ্বয় প্রায় দুই মাস অফিস করেননি। তাদের খেয়াল খুশিমত কাজ করার জন্য পৌরসভার উন্নয়ন মূলক কাজ বাধাগ্রস্থ হচ্ছে।

পৌর মেয়র এসব বিষয়ে অভিযোগ করে তাদের অন্যত্র বদলীর জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা সত্বেও তাদের বিরুদ্ধে অদ্যবাধি কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করা হয়নি।

তবে অভিযোগের বিষয়ে সেতাবগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী ভরত চন্দ্র পাল ও রইচউদ্দীন মিয়া বলেন, তাদের বিরুদ্ধে আনা সকল অভিযোগ সঠিক নয়। পৌরসভার সকল উন্নয়ন কাজ বিধি মোতাবেক চলমান রয়েছে। কোন কাজের বিষয়ে কোন রকম স্বেচ্ছাচারিতা বা গাফলতি করা হয়নি।

সাংবাদিক সম্মেলনে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিল ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

মতামত দিন