স্পীকারের মমতাময়ী পরশে খুশি পীরগঞ্জের ৪৫ প্রতিবন্ধী

রংপুরের পীরগঞ্জে প্রতিবন্ধীদের পাশে দাড়ালেন স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। এখানকার ৪৫ প্রতিবন্ধীকে নিজহাতে হুইল চেয়ার তুলে দেন তিনি। স্বচ্ছন্দে চলাচলের এই বাহন পেয়ে আনন্দে আপ্লুত প্রতিবন্ধীরা।

বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারি পীরগঞ্জে আ’লীগ কার্যালয়ে বাংলাদেশ মহিলা আ’লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রতিবন্ধীদের এসব হুইল চেয়ার প্রদান করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যও রাখেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নের পথিকৃত উল্লেখ করে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, ভাষা আন্দোলনসহ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও সকল গণতান্ত্রিক আন্দোলনে নারীদের ভূমিকা অনস্বীকার্য। বর্তমান বাংলাদেশের উন্নয়নেও নারীদের অংশগ্রহণ দৃশ্যমান। অর্থনীতির মূলস্রোতে নারীদের সম্পৃক্ততা বৃদ্ধি করতে সকলকে এগিয়ে আসতে হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী’র ওই অনুষ্ঠানে উপজেলা আ’লীগের সভাপতি এড. আজিজুর রহমান রাঙ্গার সভাপতিত্বে জেলা পরিষদ চেয়ারম্যান এড. সাফিয়া খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি জোহরা বেগম, সম্পাদক মাহমুদা বেগমসহ জেলা, উপজেলা ও পৌর আ’লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতায় “পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচী-৩ (আর. ই. আর এমপি-৩)” শীর্ষক প্রকল্পের অধীনে লটারীর মাধ্যমে প্রতিটি ইউনিয়নে মহিলা কর্মীর তালিকা চূড়ান্ত করেন।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে রংপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম সভাপতিত্ব করেন।

এরপর তিনি রংপুর জেলা পরিষদের উদ্যোগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগনের উপস্থিতিতে ৪৫জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু যুব ঋণ কর্মসূচী’র আওতায় বেকার যুব ও যুব মহিলাদের মাঝে ১১ লাখ টাকার চেক বিতরণ ও পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে ‘বঙ্গবন্ধু ম্যুরাল’ স্থাপনের স্থান পরিদর্শন করেন।

জেএম/রাতদিন