https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

রংপুরে খাবার দোকানে ডাকা ধর্মঘট প্রত্যাহার

চলতি রমজানে রংপুর নগরীর কয়েকটি খাবার হোটেল ও বেকারীতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার কারনে ক্ষুব্ধ ব্যবসায়িদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

রংপুর জেলা প্রশাসনের সাথে হোটেল রেস্তোরা ও বেকারী মালিকদের মতবিনিময় সভা শেষে রোববার, ২৬ মে সন্ধ্যায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। এদিকে ধর্মঘটের কারণে সকাল থেকে নগরীর সকল হোটেল, রেস্তোরা, বেকারী, চাইনিজ রেষ্টুরেন্ট, ফাস্ট ফুড ও মিষ্টির দোকান বন্ধ ছিল।

সম্প্রতি ভ্রাম্যমান আদালতের অভিযানে নগরীর কয়েকটি বেকারী ও হোটেলে কয়েক লাখ টাকা জরিমান করা হয়। সেই জরিমানাকে ‘অস্বাভাবিক’ দাবি করে রোববার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছিল রংপুর জেলা রেস্তোরা মালিক সমিতি ও বেকারী মালিক সমিতি।

ধর্মঘট নিয়ে রংপুর জেলা প্রশাসনের হলরুমে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এনামুল হাবীব। তিনি বলেন, খাবাররে মান উন্নত করার লক্ষে সকল হোটেল রেস্তরা ও বেকারী দোকান মালিকদের আরও আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে। সেই সাথে ভ্রাম্যমান অভিযান টিমদের সহনশীল ভাবে অভিযান পরিচালানা  নির্দেশ দেন।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর বিএসটিআই এর উপ-পরিচালক এমএ মান্নান, রংপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পারিচালক আফসান পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এনামুল কবির।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার অব কর্মাসের প্রতিনিধি মোতাহার হোসেন মন্ডল মওলা, রংপুর জেলা বেকারী মালিক সমিতির  সভাপতি নুরুল হক মুন্না ও সাধারণ সম্পাদক একেএম ফয়জুল কবির লিটন এবং রংপুর জেলা হোটেল রেস্তোরা মালিক সমিতির  সভাপতি হামিদুল ইসলাম।

বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।

এইচএ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে