আদিতমারীতে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারকে টিন ও চেক প্রদান

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন ও বাড়ি সংস্কারের জন্য চেক প্রদান করা হয়েছে।

শনিবার, ২৩ জানুয়ারি বিকেলে উপজেলা পরিষদ চত্ত্বরে ক্ষতিগ্রস্ত পরিবারকে এসব সহায়তা দেয়া হয়।

এর আগে শুক্রবার(২২ জানুয়ারি) দিনগত মধ্যরাতে উপজেলার পলাশী ইউনিয়নের মহিষাশ্বহর গ্রামের কৃষক আমিনুর রহমান ও তার ছেলে ফজলুল হকের বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, মধ্যরাতে হঠাৎ কৃষক আমিনুর রহমানের বাড়ির একটি ঘরে আগুন লাগে। মুহূর্তে তা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। পরিবারের লোকজনের আত্নচিৎকারে স্থানীয়রা ছুটে এসে ৪০ মিনিটের অধিক সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করেন।

আগুন থেকে ঘরে আসবাবপত্র সড়াতে গিয়ে ফজলুল হকের স্ত্রী গৃহবধূ আরফিনার বাম হাত পুড়ে যায়। তাকে স্থানীয় পল্লী চিকিৎসকদের মাধ্যমে চিকিৎসা দেয়া হচ্ছে। এ অগ্নিকান্ডে কৃষক আমিনুর রহমান ও তার ছেলে ফজলুল হকের ৬টি ঘর, একটি গরু, ৫টি ছাগল, ধান, চালসহ নগদ অর্থ পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ৩লক্ষার্ধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত পরিবার। বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করছেন স্থানীয়রা।

খবর পেয়ে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তার(ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিনের নির্দেশে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মফিজুল ইসলাম ক্ষতিগ্রস্তদের ডেকে নিয়ে সহায়তা প্রদান করেন। সহায়তার মধ্যে ছিল ৪বান ঢেউটিন, বাড়ি সংস্কার করতে ১২হাজার টাকার চেক, ৪প্যাকেট শুকনো খাবার ও শীতবস্ত্র হিসেবে ৪টি কম্বল বিতরণ করা হয়।

এনএ/রাতদিন

মতামত দিন