উচ্চহারে সুদের প্রলোভন দেখিয়ে শতকোটি টাকা আত্নসাৎ, দুদকের মামলা

উচ্চ হারে লাভের প্রলোভন দেখিয়ে জনগণের নিকট থেকে প্রায় ১০০ কোটি টাকা ভুয়া সমবায় সমিতির নামে জমা এবং এই টাকা ফেরত না দিয়ে আত্মসাৎ করায় দুর্নীতি দমন কমিশন (দুদক) ৭ জনের নামে একটি মামলা করেছে।

রোববার,২৫ আগস্ট দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক সেলিনা  আখতার বাদি হয়ে ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে মমলাটি  রুজু করেন।

মামলার আসামিরা হলেন, রাজধানীর মিরপুরস্থ দি আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মো. রফিকুল আলম, ঢাকার সাবেক জেলা সমবায় অফিসার, বর্তমান সমবায় অধিদপ্তরের যুগ্ম নিবন্ধক মো. মিজানুর রহমান, দি আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের নারায়ননগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক মিজানুর রহমান ভূইয়া, ঢাকা জেলা সমবায় অফিসের জেলা অডিটর (অবসরপ্রাপ্ত) মো. লুৎফর রহমান, একই অফিসের প্রাক্তন উপসহকারী নিবন্ধক মো. খবির খান, সমবায় অধিদপ্তরের পরিদর্শক মহসিন মজুমদার এবং দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের সভাপতি তাহমিনা বেগম।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০০৬ থেকে ২০১৮ মধ্যে আসামিরা পরস্পর যোগসাজশে জালজালিয়াতির মাধ্যমে ভুয়া নিবন্ধন নম্বর, ভুয়া লিকুইডেশন নম্বর সৃষ্টি ও ব্যবহার করে ‘দি আরবান কো-অপারেটিভ ব্যাংক নামের ভুয়া সমবায় সমিতির সৃষ্টি ও সারা দেশে শাখা খুলে অবৈধ ব্যাংকিং-এর মাধ্যমে এসব টাকা সঞ্চয় হিসেবে জমা নিয়ে আত্মসাৎ করে।

এসকে/রাতদিন