নওগাঁর মান্দায় প্রথম করোনা শনাক্ত, আক্রান্ত ২

নওগাঁর মান্দায় প্রথবারের মতো ২ জন ব্যক্তির দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। ওই দুজনের একজন সাম্প্রতিককালে নারায়নগঞ্জ থেকে ফিরেছেন।

বুধবার, ২৯ এপ্রিল নওগাঁ সিভিল সার্জনের উদ্ধৃতি দিয়ে তথ্যটি নিশ্চিত করেছেন মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুহাম্মদ মশিউর রহমান।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে একজন ঢাকার নারায়নগঞ্জ ফেরত। তার বাড়ি মান্দা উপজেলার ভালাইন ইউনিয়নের চকশ্রীকৃষ্ণ গ্রামে। অপরজন মান্দা সদর ইউনিয়নের দোসতী গ্রামের। তি‌নি নিজস্ব কমিউনিটি থেকে আক্রান্ত হতে পারে বলে ধারনা করা হ‌চ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২১ এপ্রিল নারায়নগঞ্জ থেকে কয়েকটি মাইক্রোবাসে করে উপজেলার মান্দা, ভালাইন ও পরানপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৩৬ জন নারী-পুরুষ নিজ এলাকায় আসেন।

তাদের নিমবাড়ীয়া মাদরাসায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। গত ২২ এপ্রিল ২১ জনের এবং পরেরদিন অবশিষ্ট ১৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মুহাম্মদ মশিউর রহমান জানান, আজ বুধবার তাদের পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এদের মধ্যে ওই দুই জনের রিপোর্ট পজেটিভ আসে।

তিনি আরও বলেন, মান্দা সদর ইউনিয়নের আক্রান্ত ব্যক্তিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করেছেন।

রওশনআলম/জেএম/রাতদিন