পাটগ্রামে বিয়ে করতে এসে, বৌকে রেখে বর গেলেন জেলে

লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভার বানিয়াপাড়া এলাকায় বিয়ে করতে এসেছিলেন একই উপজেলার জগতবেড় ইউনিয়নের ভান্ডারদহ গ্রামের আনছার আলীর ছেলে মো: আজিনুর রহমান (২০)। ফেরার কথা ছিলো নববধু কে সঙ্গে নিয়ে । কিন্তু বাল্যবিয়ে করতে এসে উল্টো তাঁকে যেতে হলো কারাগারে।

বিয়ের আসরেই বসানো হয় ভ্রাম্যমাণ আদালত। বাল্যবিবাহের অপরাধে ভ্রাম্যমাণ আদালত এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেন বরকে। পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমানের ভ্রাম্যমাণ আদালতে এ দন্ডাদেশ দেন।

স্থানীয় বাসিন্দা ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার, বাল্যবিয়ের গোপন সংবাদের ভিত্তিতে পৌরসভার বানিয়াপাড়া গ্রামের স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণী পড়ুয়া ( ১৫) কনের বাড়িতে পুলিশ অভিযান চালায়।

এ সময় বর ও কনেসহ বাড়ির অন্যান্য লোকজন পালিয়ে গেলেও বর আজিনুরকে পুলিশ আটক করেন। তবে পুলিশি অভিযানের আগেই ওই বাল্যবিবাহ সম্পন্ন হয়েছে বলে জানা গেছে ।

পরে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান বর আজিনুরকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেন।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত ঘটনা সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, বাল্যবিবাহের অপরাধে দন্ডাদেশপ্রাপ্ত আজিনুরকে আজ শনিবার লালমনিরহাট জেলা কারাগারে পাঠানো হয়েছে।

জেএম/রাতদিন