পাটগ্রামে ভেগেছে প্রেমিক, বিয়ের দাবীতে ওই বাড়ীতে প্রেমিকার ১১ দিন

লালমনিরহাটের পাটগ্রামে এক যুবকের বাড়ীতে এক নারী অবস্থান নিয়েছে। ওই নারী দাবী করেছে আনিছুর রহমান লেলিন (২৩) নামের ওই যুবক তার প্রেমিক। বিয়ের দাবীতে তিনি ওই বাড়ীতে অবস্থান নিয়েছেন।

আনিছুর রহমান লেলিন (২৩) উপজেলার জগতবেড় ইউনিয়নের বাংলাবাড়ি এলাকার বাসিন্দা। নিজেকে প্রেমিকা দাবী করা ২০ বছর বয়সী ওই নারী বাড়িতে অবস্থান নেয়ার পর থেকেই লাপাত্তা রয়েছে প্রেমিক লেনিন। এ ঘটনায় অভিযুক্ত লেনিন ও তার পরিবার থানা পুলিশের স্মরণাপন্ন হয়েছে বলে জানা গেছে।

এর আগে গত ২৭ আগস্ট ওই বাড়ীতে অবস্থান নেন অভিযোগকারী ওই নারী।

লেনিনের বাবা নুর ইসলাম ও মা রুবিনা বেগম বলেছেন ভিন্ন কথা। তারা বলেন, ‘ছেলে ভুল করলেও আমরা মেনে নিয়েছি। ছেলে যদি বিয়ে করে আমাদের কোনো আপত্তি নাই। মেয়ের পরিবারের লোকজন আমাদেরকে ভয় দেখাচ্ছে বলে থানায় একটি অভিযোগ করেছি।’

তবে অবস্থানরত ওই নারী বলছে, পরিবারের লোকেরাই লেনিনকে বাড়ী থেকে সরিয়ে রেখেছে।

এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রতিবেশী জানান, ‘এলাকার এত ছেলে আছে অন্য কারও বাড়িতে তো মেয়েটি যায়নি। তাঁদের (প্রেমিকের) বাড়িতে উঠেছে। তাঁরা সমস্যার সুরাহা না করে এলাকাবাসিদেরকে প্রতিদিন গালি- গালাজ করছে।

তাদের এই আচরণে ক্ষুব্ধ এলাকাবাসিদের মধ্যে শত শত মহিলা- পুরুষ গণস্বাক্ষর দিয়ে মেয়ের পরিবারকে দিয়েছে। যাতে তাঁরা (প্রেমিকার পরিবার) আইনি ব্যবস্থা নিতে পারেন।

অবস্থানরত ওই নারী বলেন, ‘আমার জীবন শেষ করে দিয়েছে লেলিন। তাঁকে তাঁর পরিবারের লোকজন ভাগিয়ে দিয়েছে। আমি তো মেয়ে, আমার কী হবে। আমি খুব স্বাভাবিকভাবে বলছি আমার বিয়ে না হলে আমি আত্মহত্যা করব।

কথিত প্রেমিক লেলিন বলেন, ‘আমি চট্টগ্রামে আছি। আমার সাথে ওই মেয়ের কয়েকদিন আগে পরিচয়। বন্ধুর বোন হিসেবে কথা বলেছি। ওই মেয়ে যা বলেছে সব মিথ্যা।

তিনি আরও বলেন, ওই মেয়ের সাথে আমার মিলেই হবে না। ষড়যন্ত্র করে মেয়েটিকে আমাদের বাড়িতে ঢুকিয়ে দেওয়া হয়েছে। আমি কখনোই ওই মেয়েকে বিয়ে করব না। জীবন শেষ হলেও বিয়ে করব না। মামলা করে করুক, মামলা চালাব।

এ বিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, ‘উভয়পক্ষই থানায় অভিযোগ দিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এই রিপোর্ট লেখা পযন্ত ওই নারী ওই বাড়ীতে অবস্থান করছেন।

জেএম/রাতদিন

মন্তব্যসমূহ প্রদর্শন করা হবে (4)