রংপুর বিভাগে অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ, কুড়িগ্রামে দুর্ভোগে নিম্নআয়ের মানুষ

রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আজ শুক্রবার, ১৫ জানুয়ারি আবহাওয়া অফিস এ তথ্য জানিয়েছে।

এদিকে আজ কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ ডিগ্রী সেলসিয়াস। শীতের প্রকোপে জেলার নিম্ন আয়ের মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছীতে ৬ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।

আজ সকাল ৬টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারা দেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

দুর্ভোগে কুড়িগ্রামের মানুষ: রাতদিননিউজের কুড়িগ্রাম প্রতিনিধি সাইফুর রহমান শামীম জানান, কুড়িগ্রামে বয়ে চলা মৃদু শৈত্যপ্রবাহে বেকায়দায় পড়েছেন সাধারণ মানুষ। ঘন কুয়াশার সাথে হিমেল হওয়া বাড়িয়ে দিয়েছে কনকনে ঠান্ডার মাত্রা। দিনের বেশিরভাগ সময় সুর্যের দেখা মিলছে না।

এতে নিম্ন আয়ের মানুষজন সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন। শীতবস্ত্রের অভাবে হতদরিদ্র শিশু ও বৃদ্ধরা কষ্টে দিন কাটাচ্ছেন। দেখা দিয়েছে শিশুদের ডায়রিয়া, নিউমোনিয়াসহ শীতজনিত রোগ।

স্থানীয় কৃষি আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সুবল চন্দ্র জানিয়েছেন, শুক্রবার সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রী সেলসিয়াস।

এইচএ/রাতদিন

মতামত দিন