সীমান্ত হত্যা ও চোরাচালান বন্ধে কঠোর অবস্থানে বিজিবি

আসন্ন কুরবানীর ঈদে সীমান্তে বাংলাদেশী হত্যা ও গরু, মাদকসহ অন্যান্য দ্রব্য চোরাচালানে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন রংপুর- ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মোজাম্মেল হক।

গত মঙ্গলবার, ১৪ জুলাই মাসিক আইন- শৃঙ্খলা বিষয়ক সমন্বয়সভায় তিনি এ কথা বলেন।

সমন্বয়সভায় মোহাম্মদ মোজাম্মেল হক আরও বলেন, ‘সীমান্ত হত্যা কারো কাম্য নয়।সীমান্তে হত্যা একটি পরিবারের চরম কষ্টের কারণ হয়ে দাঁড়ায়। অবৈধভাবে গরু পারাপারে সীমান্ত হত্যাকান্ড ঘটার সম্ভাবনা বেশি। ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সাথে বিজিবির ব্যাটালিয়ন কমান্ডার, কম্পানি কমান্ডাররা নিয়মিত সৌজন্য সাক্ষাত ও টেলিকথোপকথন করছেন।’

তিনি আরও বলেন, ‘তিনদিকে ভারতীয় সীমান্ত বেষ্টিত হওয়ায় আসন্ন ঈদুল আজহা ও বর্ষায় চোরাকারবারিসহ অন্যান্য অপরাধ দমনে বিজিবি ক্যাম্প গুলোতে জনবল ও নজরদারি বৃদ্ধি করা হয়েছে। বিএসএফ, স্থানীয় প্রশাসন এবং এলাকার জনসাধারণের সাথে যোগাযোগ রাখা হচ্ছে। ঈদে দেশ ও খামারিদের ক্ষতি মেনে নেয়া হবে না। এজন্য ভারত থেকে গরু আনা বন্ধে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে।’ এসময় তিনি স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনসহ সকলের সহযোগীতা কামনা করেন।

সমন্বয়সভায় সভাপতিত্ব করেন লালমনিহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, পৌর মেয়র শমসের আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায় প্রমুখ উপস্থিত ছিলেন।