মিরাজের সেঞ্চুরিতে বাংলাদেশের বড় সংগ্রহ, শুরুতেই হোচট ওয়েষ্ট ইন্ডিজের

মেহেদি মিরাজের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে বড় রান পেয়ে গেছে বাংলাদেশ। স্বাগতিকরা তুলেছে ৪৩০ রান। জবাব দিতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সফরকারীরা ১২ ওভারে ২ উইকেট হারিয়ে ২৮ রান তুলেছে।

ওপেনার ও অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট ২২ রান করে ক্রিজে আছেন। তার সঙ্গী চারে নামা এনকুরুমা বোনার। এর আগে ওপেনার জোহান ক্যাম্পবেল ৩ রান করে মুস্তাফিজের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন। শাইনি ময়েসলিও ফেরেন একইভাবে মাত্র ২ রান করে।

টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের পক্ষে ১০৩ রানের দারুণ ইনিংস খেলেন আটে নামা মেহেদি মিরাজ। এছাড়া সাকিব আল হাসান ৬৮ ও ওপেনার সাদমান ইসলাম খেলেন ৫৯ রানের ইনিংস।

মুশফিকুর রহিম-মুমিনুল হকরা বড় রান করতে না পারলেও দলের বড় রানে রাখেন অবদান। তারা যথাক্রমে করেন ৩৮ ও ২৬ রান। এছাড়া লিটন দাস ৩৮ এবং নাজমুল শান্ত ২৫ রান যোগ করেন। লোয়ার অর্ডারে দুই স্পিনার তাইজুল ইসলাম ১৮ ও নাঈম হাসান যোগ করেন ২৪ রান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংস থেকে বাঁ-হাতি অফ স্পিনার জোমেল ওয়ারিকেন তুলে নেন ৪ উইকেট। এছাড়া রাকিম কর্নওয়াল তুলে নেন দুটি উইকেট। একটি করে উইকেট পান কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও এনকুরুমাহ বোনার।

জেএম/রাতদিন

মতামত দিন